Learn about 17 important Android Apps

স্মার্টফোনটিকে শুধু কথা বলার যন্ত্র না বানিয়ে রেখে একে অতিপ্রয়োজনীয় একটি বস্তুতে পরিণত করুন। এখানে ১৭টি অ্যাপের কথা বলা হলো যার সম্ভার আপনার মোবাইলটিকে নিত্য জীবনের এক অপরিহার্য অংশ করে দেবে।
১. হোটেল টুনাইট : বিভিন্ন ক্যাটাগরিতে হোটেলগুলোকে ভাগ করা হয়েছে। দিনের একেবারে শেষ মুহূর্তে খালি কক্ষের তথ্য আপডেট করা থাকবে এখানে। তাই ঘুরে ঘুরে হোটেলে ঢুঁ মারতে হবে না।
২. সানরাইজ ক্যালেন্ডার : গতানুগতিক ক্যালেন্ডার থেকে বেরিয়ে এসে সানরাইজ ক্যালেন্ডার নিতে পারেন। যাবতীয় ব্যবহার তো রয়েছেই, সেই সঙ্গে গুগল বা ফেসবুকের ক্যালেন্ডারকে সমন্বয় করবে অ্যাপটি। অ্যাপল ও অ্যান্ড্রয়েডে পাবেন এটি।
৩. এভারনোট : ব্যস্ত দিনের যাবতীয় নোটগুলোকে আপনার প্রয়োজনীয় বিভিন্ন স্থানে পাঠিয়ে দেবে অ্যাপটি। ভিজিটিং কার্ডও স্ক্যান করে সেভ করে রাখা যাবে এর মাধ্যমে।
৪. পিসি ডেপট : ডিপার্টমেন্টাল স্টোরগুলোতে লাইনে দাঁড়িয়ে থেকে লাভ কী? এই অ্যাপের মাধ্যমে নিজের প্রয়োজনীয় যেকোনো কিছুর বিষয়ে পরামর্শ নিতে পারবেন।
৫. ১২০ স্পোর্টস : ক্রীড়া দুনিয়ার যাবতীয় গসিপ এবং লাইভ খেলার স্কোর দেখাবে অ্যাপটি। একে ইএসপিএন-এর পরিবারের কেউ বলেই মনে হবে আপনার।
৬. গ্রিলটাইম : মজার গ্রিল বাসায় করতে সঠিকভাবে গ্রিলের তাপমাত্রা নিয়ন্ত্রণে সাহায্য করবে অ্যাপটি।
৭. টেবিল ম্যানারস ফ্রম উইলিয়াম হ্যানসন : বস বা অন্য যে কেউ রেস্টুরেন্টে ডিনারের দাওয়াত করে বসলেন। সেখানে গিয়ে কীভাবে ভদ্রোচিতভাবে খাবেন তার কাঁটা চামচ ও চাকুর ব্যবহারসহ শিখিয়ে দেবে অ্যাপটি।
৮. ফাস্টার প্রো : এটি একটি ই-বুক রিডার যা আপনার পড়ার দক্ষতা বাড়িয়ে দেবে। আবার একঘেয়ে কিছু পড়ার সময় অ্যাপটি দ্রুত পড়তে সহায়তা করবে।
৯. মেইলট্র্যাকার : অ্যাপটি যদিও অন্যকে আপনার মেইলের জবাব দিতে বাধ্য করতে পারবে না, তবুও অন্য কেউ আপনার মেইলটি পড়লে তা নোটিফাই করবে।
১০. ওয়েস্টার : সফল ব্যবসা প্রতিষ্ঠার ইতিহাসসহ হেমিংওয়ের ক্ল্যাসিক সব বই পাবেন এখানে।
১১. সিরকা : গুরুত্বপূর্ণ সব ঘটনা ও তার বিশ্লেষণ দেখতে পারবেন পাঁচ পাতার এই অ্যাপের মাধ্যমে। মোবাইলে এটি পড়তে দারুণ সুবিধাজনক।
১২. ডিসটিলার : যেকোনো সময় পছন্দের হুইস্কি সম্পর্কে মতামত দিতে বা জেনে নিতে এই অ্যাপটি বানানো হয়েছে।
১৩. ককটেইলস মেড ইজি : বাড়িতে মেহমান এলে তাদের দারুণ সব ককটেইল বানিয়ে খাওয়াতে শেখাবে এই অ্যাপটি।
১৪. পকেট : কাজের সময় দারুণ একটি আর্টিকেল চোখে পড়ে গেলো। কী করা যায়? এটি অ্যাপের মাধ্যমে তা সেভ করে ফেলুন এবং পরে সময়মতো দেখুন।
১৫. আরবারড্যাডি : এর মাধ্যমে জানা যায় ককটেল বার নাকি আন্ডারগ্রাউন্ড কোনো ক্লাবে জম্পেশ অনুষ্ঠান হতে চলেছে। অ্যাপটি নিউ ইয়র্ক, সান ফ্রান্সিসকো, আটলান্টা, বোস্টন এবং লাস ভেগাসের জন্য প্রযোজ্য।
১৬. থার্স্টি : এই অ্যাপের মাধ্যমে বোতলজাত যেকোনো পণ্য অর্ডার দিলে বাড়ির দোরগোড়ায় দিয়ে যাবে। ইউএসএ-তে অ্যাপটি সার্ভিস দিচ্ছে।
১৭. দ্য জেন্টলম্যানস গাইড টু লাইফ : নামেই এর পরিচয়। কোন অনুষ্ঠানে কোন পোশাকটি পরে যাবেন এবং তার যত্ন কীভাবে নেবেন?
সূত্র : বিজনেস ইনসাইডার

0 comments:

Post a Comment